বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বৃষ্টিতে ভিজল রাজধানী

বৃষ্টিতে ভিজল রাজধানী

ডেস্ক রিপোর্ট :
রাজধানীতে অবশেষে শুরু হয়েছে বহু প্রতিক্ষীত বৃষ্টি। একইসঙ্গে রয়েছে দমকা হাওয়া। এতে ভিজছে সড়ক, গাছপালা; ভবনের ছাদে-ছাদে আনন্দে ভিজছে মানুষও। অনেকে ভিজতে ভিজতেই পথ চলছেন। তারা বলছেন, ‘প্রচণ্ড গরমে কলিজা ঠান্ডা করা বৃষ্টি ঝরুক। মুষলধারে বৃষ্টিতে ভিজে যাক সব। গরম আর সহ্য হচ্ছে না।

আজ শুক্রবার (১৬ জুন) সন্ধ্যা সাতটা ১০ মিনিটের দিকে শুরু হয়েছে বৃষ্টি। মেঘ ডাকছে, একইসঙ্গে আছে বাতাসের বেগ। অন্যদিকে, ভারত ও পাকিস্তানে রয়েছে ঘূর্ণিঝড় বিপর্যয়ের রেশ। ওই দেশ দুটির আবহাওয়াবিদরা জানিয়েছিল, আশপাশের দেশে এর প্রভাব থাকবে। যদিও আজ বিকেল পর্যন্ত রাজধানীর আকাশ ছিল আংশিক মেঘাচ্ছন্ন। দিনটির তাপমাত্রাও ছিল বেশ।

যদিও আবহাওয়া অধিদপ্তর আজ সকাল ৯টায় জানিয়েছিল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ঢাকা ও বরিশাল বিভাগের অনেক জায়গায়; খুলনা ও রাজশাহীর দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রাজশাহী ও খুলনা বিভাগ ব্যতীত দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

রাজধানীতে বৃষ্টি শুরু হওয়ায় স্বস্তি জানিয়ে পথচারী রাকিবুল হাসান বলেন, ‘ভিজতে ভালো লাগছে। এমন কলিজা ঠান্ডা করা বৃষ্টি কয়েকদিন ধরে দরকার। চারদিক গরমে অতিষ্ঠ হয়ে উঠছে। অফিস থেকে ফিরছিলাম। বৃষ্টি শুরু হওয়ায় ভিজতে ভিজতেই ফিরছি।’

গৃহবধূ জাফরিন তানজুম একটি ভবনের ছাদে ভিজছিলেন। বলেন, ‘আগে বৃষ্টিতে ভিজে নিই। পরে কথা বলব। খুব ভালো লাগছে।’

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech